ভিডিও

নাটোরে ছাত্রী অপহরণ মামলায় দুই রাজমিস্ত্রির ১৯ বছর পর যাবজ্জীবন 

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৮, ২০২৪, ০৮:২১ রাত
আপডেট: ফেব্রুয়ারি ০৮, ২০২৪, ০৮:২১ রাত
আমাদেরকে ফলো করুন

নাটোর প্রতিনিধি :  নাটোরে এসএসসি পরীক্ষার্থী এক ছাত্রীকে অপহরণ মামলার প্রায় ১৯ বছর পর আবু বকর সিদ্দিক (৫৯) ও রান্টু মিয়া (৩৯) নামে দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেওয়া হয়। এছাড়া জরিমানার টাকা ভিকটিমকে দেওয়ার নির্দেশ দেন আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম এই আদেশ দেন। এসময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। 

দন্ডপ্রাপ্ত আবু বকর সিদ্দিক নাটোর সদরের হয়বতপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে ও রান্টু মিয়া জেলার গুরুদাসপুর উপজেলার লক্ষীপুর এলাকার আনোয়ার হোসেনের ছেলে। তারা দু’জনই পেশায় রাজমিস্ত্রি। ঘটনার সময় আবু বকর সিদ্দিকের বয়স ৪০ ও রান্টুর ছিলো বয়স ২০ বছর।

নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (বিশেষ পিপি) এড. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, ২০০৫ সালে মে মাসে নাটোর সদর উপজেলার হালসা গ্রামে রাজমিস্ত্রির কাজ করতো আসামি আবু বক্কর এবং রানটু। 

সেই সময় এসএসসি পরীক্ষার্থী ভিকটিমের সাথে সখ্যতা গড়ে তোলে তারা দুইজন। সখ্যতা করে তারা দুইজন প্রায়ই ওই ভিকটিমের বাড়িতে আসতেন। এক পর্যায়ে ভিকটিমের মায়ের অনুপস্থিতিতে দুইজন ওই ভিকটিমকে ফুসলিয়ে বাড়ি থেকে নিয়ে গিয়ে অনৈতিক কাজ করেন। পরে বাড়িতে ভিকটিমকে না পেয়ে তার মা এবং আত্মীয়-স্বজন বিভিন্ন স্থানে খোঁজ করেন। পরে ওই বছরের ৮ জুন ভিকটিমকে উদ্ধার করে পুলিশ।
 
এ ঘটনায় ভিকটিমের মামা ইদ্রীস আলী বাদি হয়ে নাটোর সদর থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ মামলা তদন্ত শেষে আদালতে চার্জশীট প্রদান করেন। 

ওই মামলার দীর্ঘ শুনানী ও সাক্ষ্য প্রমাণ শেষে মামলার ১৯ বছর পর বিচারিক কার্যক্রম শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় বিচারক তাদেরকে যাবজ্জীবন কারাদন্ড ও জরিমানার আদেশ দেন। একই সাথে জরিমানারর সমুদয় টাকা ভিকটিমকে দেয়ার নির্দেশ দেন বিচারক। রায়ে বাদি পক্ষ সন্তোষ প্রকাশ করেছেন বলে জানান বিশেষ পিপি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS